প্রাইমারি স্কুল জীবন

খুব ইচ্ছে করে প্রাইমারী স্কুলে পড়া সেইদিন গুলিতে ফিরে যেতে!

ক্লাস ওয়ানঃ সময় ২০০১। ক্লাস রুম এর এক পাশের বেঞ্চ গুলাতে ছেলেরা বসিত এবং অন্য পাশের বেঞ্চ গুলা মেয়েদের জন্য বরাদ্য ছিল। অই ক্লাসে চাচাত ২বোন ছিল আমার। কয়েকটা ছেলে আমাকে প্রায় ই মারধর করত। আমি যে বেঞ্চেই বসি না কেন ওরা আমাকে বসিতে দিত না। ফলাফল সরুপ ক্লাস ওয়ান এ বেশিদিন টিকতে পারি নি। শেষের দিকে বাধ্য হয়ে আমার বোনদের সাথে মেয়েদের বেঞ্চে বসিতাম। ক্লাস ওয়ান এ বড়জোর ১ মাস গিয়েছিলাম। তারপর আর যাওয়া হয়নি। পরের বছর ক্লাস টু তে ভর্তি হয়।

ক্লাস টুঃ সঠিক মনে পড়ছে না কে আমাকে স্কুলে ভর্তি করিয়ে দিয়েছিল, তবে ক্লাস টু তে আমার রোল ছিল ৪৪, এছাড়া আর ও গুচ্ছ কিছু ঘটনা ছাড়া আর তেমন কিছু না মনে পড়ে না। তবে ক্লাস টু তে আর আগের মত ভুল করি নি। এবার দল বেধে স্কুলে যেতাম। তখন আমার বাড়ি কালারটেক ছিল এবং আমার বাড়ির আশে-পাশের অনেকেই আমার সাথে ক্লাস টু তে ভর্তি হয়। আমরা ৩-৪ জন সবসময় ২য় বেঞ্চে বসতাম। ভাল ছাত্র ছিলাম না বিধায় ১ম বেঞ্চের দিকে নজর দিতাম না। যদি কখনো স্কুলে দেরী করে আসতাম এবং এসে দেখতাম অন্য কেউ এসে ২য় বেঞ্চে আসন দখল করেছে তখন বলপুর্বক অই বেঞ্চ থেকে তাদেরকে উঠতে বাধ্য করতাম।

